ব্রেকিং নিউজ

কন্হক বুডিস্ট ইউনিটির ৩য় বর্ষে পর্দাপন ও গুণী সংবধনা

গত ১৮ই নভেম্বর নগরীর এ.কে খান ফুলকি মিলনায়তন প্রঙ্গনে আয়োজিত অনুষ্টানে সর্ব প্রথম দেশের প্রতি সন্মান জানিয়ে জাতীয় সংগীতের মাধ্যমে সকরেই দাঁড়িয়ে সন্মান প্রদর্শন করেন এর পর মহামানব পরমপূজ্য তথাগত সম্যক সম্বুদ্ধকে স্মরণ করে মঙ্গলপ্রদীপ প্রজ্জ্বলন ও মঙ্গলাচরন এর মাধ্যমে ধর্মীয় পর্ব সমাপ্ত হয়।

সংগঠনের পক্ষে বক্তব্য প্রদান করেন সাধারন সম্পাদক প্রীতম বড়ুয়া ইমন এবং ধর্মীয় সম্পাদক সুমিত্র বড়ুয়া বাবু। এর পরেই উপস্থিত অতিথীদের পুস্পস্থবক এবং সন্মাননা স্মারকের মাধ্যমে সন্মান জানানো হয়। আয়োজিত অনুষ্টানে প্রত্যেক বিভাগের (ক-ঘ) ১ম স্থান হতে ৫ম স্থান অধিকারকারী শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট, মহামূল্যবান সদ্ধর্ম বই, ধর্মীয় সূত্র সিডি সহ কৃতী সনদপত্র প্রদান করা হয়। এছাড়া ও অংশগ্রহন কৃত সকল ছাত্র-ছাত্রীর মাঝে কৃতী সনদপত্র প্রদান করা হয়। অনুষ্টানে উপস্থিত অতিথিবৃন্দ কন্থক এর আগামীর পথচলার আর্শীবাদ এবং উৎসাহ প্রদান করেন, অনুষ্টানে প্রধান অতিথি মাননীয় উপাচার্য, প্রফেসর ডাঃ প্রভাত চন্দ্র বড়ুয়া বলেন আগামীর সুষ্ট সুন্দর সমাজ গড়তে তরুনের ভূমিকা অপরিসীম, উপস্থিত শিক্ষার্থীদের আদর্শ নীতিবান এবং সদ্ধর্মের জ্ঞান সম্পর্কে যথাযথ শিক্ষা প্রদান করে দেশ জাতি তথা সমাজ এবং সদ্ধর্মের কল্যানে অবদান রাখার জন্য উপস্থিত সুধীজনের প্রতি অনুরোধ জ্ঞাপন করেন।

অনুষ্টানে উপস্থিত ছিলেন

উদ্ভোদক- এস. লোকজিৎ থের মহোদয়, মহাসচিব,বাংলাদেশ সংঘরাজ ভিক্ষু মহাসভা।

প্রধান অতিথি- মাননীয় উপাচার্য,প্রফেসর ডা. প্রভাত চন্দ্র বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

প্রধান আলোচক- প্রফেসর ড. অর্থদর্শী বড়ুয়া, বিভাগীয় প্রধান পালি বিভাগ, চট্টগ্রাম কলেজ।

সংবর্ধিত অতিথি:
*প্রশাসনে:- ওসি. রনজিত কুমার বড়ুয়া, জাতিসংঘ পদক প্রাপ্ত,মাদার তেরেসা পদক প্রাপ্ত বর্তমান নগর পুলিশ পরিদর্শক, সি এম পি চট্টগ্রাম।

*সমাজসেবায়:-
১) আলহাজ্ব সলিমুল্লাহ বাচ্চু, বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক, শিক্ষানুরাগী, কাউন্সিলর,২২ নং ওর্য়াড, চট্টগ্রাম।
২) বাবু অশোক বড়ুয়া, পৃষ্টপোষক, আইন ও পরিকল্পনা সম্পাদক, সাতকানিয়া ও লোহাগাড়া বৌদ্ধ ঐক্য পরিষদ।
৩) লায়ন রুপন কুমার বড়ুয়া, দি চিটাগং চেম্বার কর্মাস এন্ড ইন্ড্রাস্ট্রি এর সদস্য এবং লায়ন ক্লাব অব চিটাগং প্রোগ্রেসিভ ওয়েস্ট এর সুযোগ্য সিনিয়র ভাইস প্রেসিডেন্ট।

রাজনীতিবিদ:- রুমেল বড়ুয়া রাহুল, সিনিয়র সহ সভাপতি, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ।

সভাপতিত্ব করেছেন :- প্রিয়াল বড়ুয়া, প্রতিষ্টাতা ও সভাপতি, কন্থক বুড্ডিস্ট ইউনিটি

কন্থকের ভবিষ্যত উজ্জ্বল পথচলায় সমাজ এবং সদ্ধর্মের নিরলস নিঃস্বার্থ সেবায় নিজেদের সফলভাবে নিয়োজিত রাখতে সকলের নিকট মৈত্রীময় আর্শীবাদ প্রত্যাশা রইল।

সম্মন্ধে SNEHASHIS Priya Barua

এটা ও দেখতে পারেন

বাংলাদেশের ২য় বৃহত্তম দণ্ডায়মান বুদ্ধপ্রতিবিম্বের বুদ্ধাভিষেক ও একক সদ্ধর্মদেশনা অনুষ্ঠান…ত্রিরত্ন সংঘ।।

গত ২৮শে ফেব্রুয়ারি ২০২০ সাল রোজ শুক্রবার শুভ দিনে ভারত – বাংলা উপমহাদেশের সর্বজন নন্দিত …

Leave a Reply