ব্রেকিং নিউজ

প্রবীন বৌদ্ধ ভিক্ষু হত্যার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও র‌্যালী অনুষ্ঠিত

পার্বত্য ভিক্ষু সংঘের অন্যতম সদস্য অমৃতানন্দ ভিক্ষু বিগত ২৫শে আগষ্ট ঢাকা হতে চট্টগ্রামে রেলপথে আসার সময় সন্ত্রাসীরা নৃশংসভাবে হত্যা করে কুমিল্লার গোমতী নদীতে ফেলে দেয়। একজন বৌদ্ধ ভিক্ষুর এমন হত্যা কোনভাবেই মেনে নেয়া যায়না। এমন ঘৃনিত অপরাধের যথাযথ ও দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ার দাবীতে চট্টগ্রাম প্রেস ক্লাবে সকল বৌদ্ধ সংগঠনের উদ্যোগে সম্মিলিত জাগরণ সমাজের আয়োজনে এক প্রতিবাদ সভা ও মানববন্ধন শেষে র‌্যালী ২৯শে আগস্ট ২০১৯ইং বৃহস্পতিবার বিকাল ৩ ঘটিকায় অনুষ্ঠিত হয়। র‌্যালীটি চট্টগ্রাম প্রেস ক্লাব হতে শুরু করে আসকার দিঘীর পাড় হয়ে কাজীর দেউরি হয়ে বৌদ্ধ বিহারে শেষ হয়।

এস.লোকজিৎ ভিক্ষু’র সভাপতিত্বে উক্ত প্রতিবাদ সভায় শুরুতেই মূল বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন আহ্বায়ক অভি বড়ুয়া। আরো উপস্থিত ছিলেন ভদন্ত জ্ঞানরত্ন মহাথের, শাসনপ্রিয় মহাথের, দিপানন্দ ভিক্ষু, তনহংকর ভিক্ষু, আর্যপ্রিয় মহাস্থবির, এম.বোধিমিত্র ভিক্ষু, ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, লায়ন আদর্শ কুমার বড়ুয়া, সুব্রত বরণ বড়ুয়া, স্বপন কুমার বড়ুয়া, প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া, লায়ন দিদারুল আলম চৌধুরী, সম্যক শুভ, সুজন বড়ুয়া, অনুপম বড়ুয়া, বিপ্লব বড়ুয়া, ড. লিটন বড়ুয়া, প্রদীপ কুমার বড়ুয়া, রাজু বড়ুয়া, সজীব বড়ুয়া ডায়মন্ড ও বৌদ্ধ সংগঠনের সকল নেতৃবৃন্দ ।

পার্বত্য ভিক্ষু সংঘের অন্যতম সদস্য অমৃতানন্দ ভিক্ষু নৃশংসভাবে হত্যার প্রতিবাদ সভা ও মানববন্ধনে শ্রদ্ধেয় ধূতাঙ্গসাধক শরণংকর থেরো’র মহোদয় শিষ্যরা ফলারিয়া থেকে হত্যার প্রতিবাদ জানিয়ে প্রেস ক্লাবে উপস্থিত হন।

এছাড়াও চট্টগ্রামের বৌদ্ধ সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। প্রতিবাদ সভা ও মানববন্ধন এর সঞ্চালনায় করেন ভদন্ত করুনানন্দ থের ।

এসময় প্রতিবাদ সভা ও মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন, বাংলাদেশকে অস্থিতিশীল করতে একটি চক্র বিভিন্নস্থানে ধর্মীয় গুরুদের হত্যা করছে। একের পর এক এসব হত্যাকান্ড সংঘটিত হলেও হত্যাকান্ডের সাথে জড়িতরা গ্রেফতার এবং তাদের শাস্তি না হওয়ায় হত্যাকারীরা উৎসাহিত হচ্ছে। তারা অবিলম্বে পার্বত্য ভিক্ষু সংঘের অন্যতম সদস্য অমৃতানন্দ ভিক্ষু নৃশংসভাবে হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

সম্মন্ধে Debapriya Barua

এটা ও দেখতে পারেন

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সহযোগিতায় আলোকিত বৌদ্ধ যুব সংঘ কর্তৃক ৪র্থবারের মতো ত্রান বিতরণ

আমাদের বৌদ্ধ সমাজের গর্ব,দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক  ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।ওনার …

Leave a Reply

Translate »