ব্রেকিং নিউজ

সংখ্যালঘু হামলার প্রতিবাদে প্যারিসে মানব বন্ধন অনুষ্ঠিত

dsc_0963

সংখ্যালঘু হামলার প্রতিবাদে প্যারিসে  তীব্দ প্রতিবাদ

অনুপম বড়ুয়া টিপু, প্যারিস থেকে

 

ব্রাহ্মণবাড়িয়ার সহ বাংলাদেশের বিভিন্ন স্থানে ধর্মীয় সংখ্যালগু এবং হিন্দু সম্প্রদায়ের উপর সহিংসতা, নির্যাতন, নিপীড়ন, ঘর-বাড়ী, লুটপাট ও অগ্নি সংযোগের ঘটনায় প্রতিবাদে সরব হয়ে উঠেছে প্রবাসীরাও। যখন তীব্র প্রতিবাদে সোচ্চার হচ্ছে পুরো দেশ, তার সাথে সামিল হয়েছে প্রবাসীরাও।
এই ঘটনায়  বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতি পরিষদ, প্যারিস,ফ্রান্স গত  ২০ নভেম্বর রবিবার বিকেল ৩ টায় প্যারিসের প্লাস দো লা রিপাবলিক চত্বরে   বিক্ষোভ সমাবেশ ও মানব বন্ধনের  ডাক দেয়।

এ সময় মানব বন্ধনে বক্তারা সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে রুখে দাড়ানোর আহবান জানানোর পাশাপাশি অবিলম্বে দুস্কৃতিকারীদের গ্রেফতার করে সমুচিত শাস্তির দাবি জানানো হয়। একই সঙ্গে কঠোর সমালোচনা ছাড়াও জোরালোভাবে পদত্যাগ দাবি করা হয় মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের। এছাড়া ঘটনার বিচার বিভাগীয় তদন্তসহ সংখ্যালঘু কমিশন গঠনের দাবিও তুলে ধরে বক্তারা। 

প্রবাসীরা নাসিরনগরের ঘটনায় নির্যাতিতদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, সেদিনের ঘটনায় নাসিরনগরের সূত্রধর পাড়ার হরিদাস সূত্রধর ও দিপালী সূত্রধরের বাড়িতে আগুন দেওয়া হয়। তাদের সম্পদ লুট করা হয়েছে। এ পরিবারটির পাশে থেকে   মেয়ে প্রত্যাশা সূত্রধরের বিয়ের যাবতীয় দায়িত্ব নিতে রাজি হন প্রবাসীরা।

এসময়  ফ্রান্সে বসবাসরত  বিপুল সংখ্যক  প্রবাসী ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ  প্রচন্ড শীত ও বৃস্টি উপেক্ষা করে ফ্রান্সের গণতন্ত্র চত্বরে সামিল হন ।

 

সম্মন্ধে SNEHASHIS Priya Barua

এটা ও দেখতে পারেন

পূজনিয় শরনংকর বনাম ডঃ হাছান মাহমুদ বা এরশাদ শিরোনামটা শতভাগ সঠিক নয়

(লেখাটি যে কোন কেউ ছাপাতে পারেন আমার অনুমতির প্রয়োজন নাই) পূজনিয় শরনংকর বনাম ডঃ হাছান …

Leave a Reply