ব্রেকিং নিউজ

হাজার প্রদীপ প্রজ্জ্বলন ও সমবেত প্রার্থনা করে ইংরেজি নতুন বছর ২০২১ সালকে বরণ –ত্রিরত্ন সংঘ,চট্টগ্রাম।

হাজার প্রদীপ প্রজ্জ্বলন ও সমবেত প্রার্থনা করে ইংরেজি নতুন বছর ২০২১ সালকে বরণ –ত্রিরত্ন সংঘ,চট্টগ্রাম।

নিউজ—-নির্বাণকামী।

নতুন বছরের নতুন দিনে হাজার প্রদীপ প্রজ্জ্বলন ও সমবেত প্রার্থনা। ২০২০ সালের সকল গ্লানি মুছে ২০২১ সালকে বরণ উপলক্ষে ১লা জানুয়ারি ত্রিরত্ন সংঘের মহিলা সদস্যাদের উদ্যোগে কাতালগন্জ্ঞ নব পন্ডিত বিহারে হাজার প্রদীপ প্রজ্জ্বলন ও সমবেত প্রার্থনা করা হয়। হাজার প্রদীপ প্রজ্জ্বলন ও সমবেত প্রার্থনায় প্রায় ২০০ পূণ্যার্থী অংশগ্রহন করেন। উক্ত মাঙ্গলিক অনুষ্ঠানে প্রদীপ প্রজ্জ্বলন করে শুভ উদ্ধোধন করেন নব পন্ডিত বিহারের উপাধ্যক্ষ শ্রীমৎ তনহংকর ভিক্ষু মহোদয়। সমবেত প্রার্থনা শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, বিশ্বের সকল প্রাণীর মঙ্গল কামনায় , বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস থেকে সকলের রক্ষা ও আয়োজকদের আর্শীবাদ প্রদান করেন।

ত্রিরত্ন সংঘেরর মাঙ্গলিক আয়োজনে যারা আর্থিক,কায়য়িক ও বাচনিক ভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাই।এই সমবেত প্রার্থনায় ত্রিরত্ন সংঘের সকল সদস্য/সদস্যাদের পাশাপাশি অনেক উপাসক /উপাসিকারা উপস্থিত ছিলেন।

মেয়েরা অবহেলিত নয় সেটা আবারো প্রমাণ করে দিলেন। পুরুষের পাশাপাশি মেয়েরা ও সমান ভাবে কাজ করে যাচ্ছেন। ত্রিরত্ন সংঘের মেয়ে সদস্যাদের নতুন বছরের প্রতিবারের ন্যায় এবছরেও তাদের উদ্যোগে ও নতুন বছরের নতুন দিনে প্রথম কার্যক্রম হাজার প্রদীপ ও সমবেত প্রার্থনা। শুধু একটা কার্যক্রম নয় মেয়েদের, এমন অনেক কার্যক্রম আছে যেগুলো মেয়েদের দ্বারা সম্পন্ন হয়। সকল মেয়ে সদস্যাদের এমন একটি সুন্দর অনুষ্ঠান উপহার দেবার জন্য উপস্থিত সকলে ধন্যবাদ জানায়।

আমরাই আগামী দিনের পথ প্রর্দশক,
আমরা করব জয়—–

এই শ্লোগান কে সামনে রেখে প্রত্যকটা সদস্য/সদস্যারা সমান ভাবে কাজ করে যাচ্ছে।।

সম্মন্ধে Debapriya Barua

এটা ও দেখতে পারেন

ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের জন্য মাইণ্ডফুলনেস মেডিটেশান

Leave a Reply