ব্রেকিং নিউজ

এক যুগপূর্তি, কৃতিশিক্ষার্থী সংবর্ধনা, শিশু ত্র্যাওয়ার্ড চিত্রাঙ্কন প্রতিযোগিতা,আজীবন সদস্য সম্মাননা,বর্ষসেরা সদস্য নির্বাচন ও পুরস্কার বিতরণ সম্পন্ন —–ত্রিরত্ন সংঘ

গত ২৭ ডিসেম্বর’১৯ইং,শুক্রবার চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত হয় ত্রিরত্ন সংঘের (০১) এক যুগপূর্তি কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, শিশু এ্যাওয়ার্ড চিত্রাকংন প্রতিযোগিতা, আজীবন সদস্য সম্মাননা, বর্ষসেরা সদস্য নির্বাচন ও পুরস্কার বিতরনী অনুষ্ঠান সম্পন্ন হয়।

শুরুতে পবিত্র ত্রিপিটক পাঠ করেন ভদন্ত জগৎজ্যোতি ভিক্ষু।
প্রদীপ প্রজ্জ্বলন ও উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন -বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ’র সিনিয়র সহ-সভাপতি, ত্রিরত্ন সংঘ’র উপদেষ্টা, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রক্তন চেয়ারম্যান, বিশিষ্ট পদার্থ বিজ্ঞানী প্রফেসার ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বৌদ্ধ সমিতির ভাইস চেয়ারম্যান, প্রধান পৃষ্ঠপোষক, বিশিষ্ট দানশীল ব্যক্তিত্ব লায়ন আদর্শ কুমার বড়ুয়া পি.এম.জে.এফ, প্রধান বক্তা হিসাবে উপস্থিত থেকে সারগর্ভ বক্তব্য রাখেন বাংলাদেশ বাঙ্গালী মূল নিবাসী ইউনিয়ন এর সভাপতি প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া, বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে বোয়ালখালী সম্মিলিত বৌদ্ধ পরিষদের কার্যকরী সভাপতি, ব্যাংকার দুলাল কান্তি বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ’র সমাজ কল্যাণ সম্পাদক, উজ্জ্বল কান্তি বড়ুয়া, উপেন্দ্র বিজয় ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ত্রিরত্ন সংঘের পৃষ্ঠপোষক প্রদীপ কুমার বড়ুয়া, স্বাগত বক্তব্য প্রদান করেন জয়দেব বড়ুয়া, কবিতা পাঠ করেন সুপন বড়ুয়া।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা মিলন কান্তি বড়ুয়াকে সংবর্ধনা প্রদান করা হয়। প্রকাশনা সম্পাদক প্রবীর বড়ুয়া ও সহ-সম্পাদক শালুক বড়ুয়া’র সম্পাদনায় সংঘের মূখপত্র “ত্রিরত্ন স্মরণিকা” এর মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।

আরো বক্তব্য রাখেন উদযাপন কমিটির সচিব প্রকৌশলী জয়তু বড়ুয়া,প্রবীর বড়ুয়া,দোলা চৌধুরী, সুপন বড়ুয়া,উদযাপন কমিটির অর্থ সচিব বাবু সেতু বড়ুয়া, শালুক বড়ুয়া প্রমুখ।

ত্রিরত্ন সংঘের সভাপতি বাবু অভি বড়ুয়া অর্নবের সভাপত্বিতে পুরা অনুষ্টান পরিচালনা করা হয়। অনুষ্টান সঞ্চলনায় ছিলেন লিপি বড়ুয়া ও অনিন্দ্য বড়ুয়া অনিক।।

কন্থক বুডিস্ট ইউনিট,প্রচেষ্টা স্বেচ্ছাসেবী সংগঠন, সি ই পি জেড সমাজ কল্যাণ পরিষদ, বুদ্ধ ধর্ম একতা সংঘ, নারিশ্চা করুণা সংগঠন, ত্রিরত্ন সেবক/সেবিকা পরিষদ, ত্রিপিঠক রিচার্স সোসাইটি, প্রজ্ঞালো সংগঠন, এক মুঠো বৌদ্ধ তরুণ -তরুনী, কলেজ ইউনিভার্সিটি বুড্ডিস্ট এসোশিয়েশন ও জয় চাঁদ যুব পরিষদ প্রমুখ সংগঠনের নেতৃত্ববৃন্দ উপস্থিত থেকে ফুল ও ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে সংঘের এক যুগপূৃতির সফলতা কামনা করে।

সর্বশেষ এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সামগ্রিক আয়োজনের সমাপ্তি ঘটে।

সম্মন্ধে Debapriya Barua

এটা ও দেখতে পারেন

বাংলাদেশের ২য় বৃহত্তম দণ্ডায়মান বুদ্ধপ্রতিবিম্বের বুদ্ধাভিষেক ও একক সদ্ধর্মদেশনা অনুষ্ঠান…ত্রিরত্ন সংঘ।।

গত ২৮শে ফেব্রুয়ারি ২০২০ সাল রোজ শুক্রবার শুভ দিনে ভারত – বাংলা উপমহাদেশের সর্বজন নন্দিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *