ব্রেকিং নিউজ

🌺🌺🌺একটা জোকস – যদিও বা ঘটানাটা বাস্তবে ঘটেছে ২য় পর্ব🌼🌼🌼

✏️✏️✏️মজার ব্যাপার হচ্ছে যারা ঝাড়-পোক করেন উনারা পানি পরা দেবার আগে নাকে গন্ধ শুকে তারপর পানি পরাটা আপনাদের দেন। কথিত আছে (যারা ঝাড়-পোক করেন তারাই বলেন) কেউ যদি পানি দেয় তবে খাবার আগে নাকে শুকে পান করবেন কোন সমস্যা থাকলে কেটে যাবে। তাহলে এবার শুনুন যথার্ততা।

🕵️‍♀️🕵️‍♀️🕵️‍♀️পানি তে গন্ধ আছে শুকে খেলে কি তার দোষ কেটে যায়? না তা না তবে তিনি (যারা ঝাড় পোক করেন) কেন বললেন সে কথা? কারন উনি তা শুনেছিলেন উনার গুরুর মুখে। তা উনার গুরু কি ভুল বলেছিলেন? না উনার গুরু ভূল বলেন নি তবে উনি বলেছেন- তা কেমন? কারন উনার গুরু উনাকে বাকীটা হয়তো বলতে পারেন নি কিংবা উনি বুঝতে পারেন নি।

🙏🙏🙏যে পানি খেলে আপনার কোন ক্ষতি হবে না সে পানিতে কোন গন্ধ থাকতে পারে না। গন্ধ থাকলে কি হয় তা সাধারনের অনুমিত পর্যায়ে বলি – পিউর ডিষ্টিলড ওয়াটার কিন্তু গন্ধমুক্ত, বৃষ্টির পানিও প্রায় গন্ধ মুক্ত তবে বৃষ্টির পানি যখন বিভিন্ন বিষাক্ত উপাদানের সাথে যুক্ত হয় তখন গন্ধ সৃষ্টি হতে পারে যেমন কাদার সাথে মিশে। এখন অনেকে বলতে পারবেন – পানিতে আমরা ক্লোরিন ব্যাবহার করি জীবানু ও প্যাথোজেন্স ধবংশ করার জন্য যা গন্ধের সৃষ্টি করে হা তা বটে তবে এটা ও সত্য ঐ মাত্রাতিরিক্ত ক্লোরিন আবার আপনার দেহের ক্ষতি ও অবশ্যি করে – আবার আপনার পানির পাইপ যদি অতি মাত্রায় পুরনো হয়ে যায় তবে তা থেকে অন্য এক ধরনের গন্ধ পাবেন যা ও ক্ষতিকারক আবার পানি বিশুদ্ধি করন প্রক্রিয়ায় আমরা যে ওয়াটার সফটেনার ব্যবহার করি তা থেকে ও জন্ম নেয় হাইড্রোজেন সালফাইড যা ক্ষতিকারক নয় তবে দীর্ঘ সময়াতীত হলে তা জন্ম দেয় ব্যাক্টেরিয়া তাই বলা হয় গন্ধ দেখলে চেক করুন আপনার পানি সরবরাহের ব্যবস্থা।

পরবর্তী পর্বে পানি পড়ার আরও বিশ্লেষন চলবে।

💗💗💗সে ভাবেই আহবান করেছি ট্রাডিশনাল বৌদ্ধ না হয়ে বুদ্ধ হবার প্রচেষ্টায় বৌদ্ধ হউন। পোষ্টটি শেয়ার করে ধর্মদান করুন। জগতে্র সকল প্রানী সুখী হউক। 🙏🙏🙏
১ম পর্বের লিঙ্ক https://www.facebook.com/photo.php?fbid=10156934944424302&set=a.10151410980809302&type=3&theater

সম্মন্ধে SNEHASHIS Priya Barua

এটা ও দেখতে পারেন

মেডিটেশান এবং আপনার ব্রেইন

Leave a Reply