ব্রেকিং নিউজ

প্রথম বারের মত আয়োজিত বিনামূল্যে ব্লাড নির্ণয় ও থ্যালাসেমিয়া প্রতিরোধ কর্মসূচি সু-সম্পন্ন—ত্রিরত্ন ব্লাড ব্যাংক।।

কাতালগঞ্জ নব পন্ডিত বিহারে দানোত্তম শুভ কঠিন চীবর দান অনুষ্ঠানে ত্রিরত্ন ব্লাড ব্যাংকের উদ্যোগে ১৮/১০/১৯ইং রোজ শুক্রবার কাতালগঞ্জ নব পন্ডিত বিহার প্রাঙ্গণে বিনামূল্যে ব্লাড গ্রুপ নির্ণয় ও থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধ কর্মসূচি পালন করা হয়।

এতে নানা শ্রেণী ও পেশার মানুষ তাদের ব্লাড গ্রুপ জানার পাশাপাশি থ্যালাসেমিয়া প্রতিরোধের সেমিনারে অংশগ্রহণ করে। সেই সাথে সাধারণ মানুষকে ব্লাড দানে সচেতন করতে নানা তথ্য প্রদান করে এই কর্মসূচি।

আপনার ব্লাড দানে বাঁচবে একটি রোগী হাসবে একটি পরিবার এই স্লোগানকে সামনে রেখে ত্রিরত্ন ব্লাড ব্যাংক দীর্ঘদিন ধরে ব্লাড দান নিয়ে কাজ করে যাচ্ছে। ধর্ম বা জাতির পরিচয় নয় মানবতার কাজে সবার জন্য নিঃস্বার্থ ভাবে কাজ করে যাচ্ছে এই ব্লাড ব্যাংক। ত্রিরত্ন ব্লাড ব্যাংক এর মাধ্যমে হিন্দু,মুসলিম, বৌদ্ধ,খ্রীস্টান সকল শ্রেণীর মানুষ একে অপরের কল্যাণের জন্য ব্লাড দান করে ও ব্লাড গ্রহণ করে আসছে।

এই বছর এরি মধ্যে শতের অধিক ব্লাড দান করা হয়েছে। ব্লাডের প্রয়োজনে অনেক স্বেচ্ছাসেবক দূর দূরান্ত থেকে ছুটে এসে সেচ্ছায় ব্লাড দান করতে। এছাড়াও গভীর রাতে ও মানবতার জন্য ছুটে আসে এই ব্লাড ব্যাংকের মানবতার সেচ্ছাসেবকরা। ছেলেদের পাশাপাশি এই ব্লাড ব্যাংকে মেয়েরা ও কাজ করে যাচ্ছে মানবতার তরে।

প্রয়োজনে এক ব্যাগ ব্লাড কতটা জরুরী, এক ব্যাগ ব্লাড কত টা প্রয়োজন হয়ে দাঁড়াতে পারে তা ত্রিরত্ন ব্লাড ব্যাংক এর স্বেচ্ছাসেবকরা নিজে যেমন জানে তেমনি তার প্রয়োজনীয়তা সকলের কাছে তুলে ধরে।

তাই ত্রিরত্ন ব্লাড ব্যাংক সবার কাছে একটি মেসেজ পৌঁছাতে চায় তা হল ব্লাড দানে নেই কোন ক্ষতি, নিয়মিত ব্লাড দানে সুস্থ থাকবেন আপনি নিজেও,ব্লাড দানে অনেক গুলো রোগের প্রতিরোধ হয়।

বিঃদ্রঃ -ত্রিরত্ন সংঘ কর্তৃক পরিচালিত ত্রিরত্ন ব্লাড ব্যাংক(অনলাইন ভিত্তিক ব্লাড ব্যাংক)।

সম্মন্ধে Debapriya Barua

এটা ও দেখতে পারেন

দানবীর প্রমথ বড়ুয়া হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

দানপতি প্রমথ বড়ুয়া চলমান সংক্ষিপ্ত জীবনালেখ্য প্রথম অংশ:- তথ্য সংগ্রহে- দিপানন্দ ভিক্ষু (এম.এ ডবল ও …

Leave a Reply