ব্রেকিং নিউজ

আমরা তো সেবক মাত্র— ত্রিরত্ন সংঘ।।

মানুষের জন্য ভালোবাসা, কর কি তোমরা অনুভব!!

দীর্ঘদিন ধরে পায়ের ফোড়া নিয়ে কষ্ট পাচ্ছে, এক পাহাড়ি মা। টাকার অভাবে সুচিকিৎসা না করায় আজ এই ফোড়া মহামারী রূপ নেয়।

ত্রিরত্ন সংঘের সদস্যরা জানতে পারে এক অসহায় পাহাড়ি মহিলার পায়ের অবস্থা এতোই খারাপ হয়েছে যে সে এখন নিজের মরণ কামনা করছে।
সংঘের সদস্যরা তার বিস্তারিত খবর নিয়ে জানতে পারে সত্যি এই পাহাড়ি মহিলা অনেক কষ্ট পাচ্ছে, টাকার অভাবে বনজ ঔষধ খেয়ে খেয়ে আর করুন অবস্থা করে ফেলে।টাকার অভাবে ডাক্তার দেখাতে পারছে না সে।

পা থেকে দুর্গন্ধ বের হচ্ছে।মানুষ তার পাশে যেতে পারছে না।
এমন অবস্থায় তাকে সংঘের সদস্যরা চট্টগ্রাম মেডিকেলে নিয়ে আসে, এনে তার চিকিৎসা ব্যবস্থা করে।
তার পায়ের টেষ্ট করার পর অপারেশন করে পায়ের বৃদ্ধা আঙ্গুলী ফেলে দিতে হয়েছে। এখন প্রতিদিন ড্রেসিং করা ও ঔষধ খরচ ৯০০টাকা করে সংঘের সদস্যরা বহন করে যাচ্ছে।

ত্রিরত্ন সংঘের সাধারন সম্পাদক সুমন বড়ুয়া কমল,স্বাস্থ্য বিষয়ক সম্পাদক এ্যাপলো, সমাজ কল্যাণ সম্পাদক টিপলু বড়ুয়া,কার্যকরী সদস্যদের প্রধান দেবু বড়ুয়া,কার্যকরী সদস্য জনি বড়ুয়া সহ আজীবন সদস্য শুভ্র বড়ুয়া শাকো এই রোগীর সার্বিক সহযোগীতা করে যাচ্ছে।

ত্রিরত্ন সংঘের সদস্যরা সব সময় বিশ্বাস করে মানুষের সেবার মাঝে একটি আনন্দ আছে যা সবাই পাই না। মানবতার বড় পরিচয় মানবসেবা করা।তাহলে তারা কেনই বা করবেন না মানবের সেবা।সংঘের সদস্যরা একটি স্লোগানকে বুকে ধারণ করে চলে সেটা হল…

আমরাই আগামী দিনের পথ প্রর্দশক,

আমরা করব জয়।।

সম্মন্ধে Debapriya Barua

এটা ও দেখতে পারেন

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সহযোগিতায় আলোকিত বৌদ্ধ যুব সংঘ কর্তৃক ৪র্থবারের মতো ত্রান বিতরণ

আমাদের বৌদ্ধ সমাজের গর্ব,দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক  ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।ওনার …

Leave a Reply