ব্রেকিং নিউজ

সুপ্রিয় চাকমাকে সকলের সহযোগীতায় ৪৪,০০০/= চুয়াল্লিশ হাজার টাকা প্রদান —ত্রিরত্ন সংঘ।।

বাংলাদেশ সহ বহিঃবিশ্বে সকলের কাছে সুপরিচিত সংঘটন ত্রিরত্ন সংঘের ডাকে সারা দিয়ে অনেকে প্রতিবারের মত এবারো সুপ্রিয় চাকমার পাশে দাঁড়ায়।
সুপ্রিয় চাকমা বাম চোখে ছোট টিউমার দেখা দিলে বাবা হারানো ছেলের মা রাঙ্গামাটির সাধারন ডাক্তার(ডিসপেনসারি) থেকে ঔষধ খাওয়াতে থাকে। পরিস্থিতি খারাপ হলে ওখান থেকে বলেও দেওয়া হয় যে সুপ্রিয়কে একটা ভালো ডাক্তার দেখাতে।কিন্তু সুপ্রিয়র মারর হাতে তেমন টাকা ছিল না, তাই প্রথমে দেখানো সম্ভব না হলেও পরে চট্টগ্রাম শহরে ডাক্তার দেখানো হয়। ডাক্তারের প্রথম ট্রিটমেন্টে কিছুটা উন্নতি হলেও টাকার অভাবে পরে তাকে আর ডাক্তারের কাছে নিয়ে যাওয়া হয়নি। অনেক কষ্টে দিন কাটতে থাকে তার।

পরে এক যুবক “মিত্র তালুকদার তার পাশে দাঁড়ায়। তাকে আবার ডাক্তার দেখানো হয়, কিন্তু ততদিনে পরিস্থিতি অনেক খারাপ হয়ে যায়। ডাক্তার তাদের উন্নত চিকিৎসার জন্য ইন্ডিয়াতে(ভারতে) নিয়ে যাওয়ার জন্য বললো।তার রিপোর্ট গুলো ইন্ডিয়াতে মেইল করলে অপারেশন বাবদ ৭-৮লক্ষ টাকা খরচ হতে পারে বলে জানান।

তার অপারেশনের টাকা কালেক্ট করার জন্য কিছু তরুণ যুবক ও সংগঠন এগিয়ে আসে। তারা বিভিন্ন ভাবে টাকা কালেক্ট করে। এরি মধ্যে তারা ত্রিরত্ন সংঘের কথা জানতে পারলে বিকাশ চাকমা, সুপ্রিয় চাকমার মা ত্রিরত্ন সংঘের বরাবর আবেদন করে। ত্রিরত্ন সংঘের সদস্যরা তা গ্রহণ করে যাচাই করে সুপ্রিয় চাকমাকে সহযোগীতার হাত বাড়িয়ে দেয়।

সকলের সহযোগীতায় ২৮/৭/১৯ইং কাতালগঞ্জ নবপন্ডিত বিহারে ত্রিরত্ন সংঘের উপদেষ্টা ও বিহার অধ্যক্ষ অধ্যাপক উপানন্দ মহাথের উপস্থিতিতে সুপ্রিয় চাকমাকে ৪৪০০০/= চুয়াল্লিশ হাজার টাকা তুলে দেওয়া হয়। এই সময় সংঘের সদস্যদের সাথে উপস্থিত ছিলেন মহাতীর্থ পরিক্রমার পরিচালক শিমুল বড়ুয়া।

সুপ্রিয় চাকমার সাথে উপস্থিত ছিলেন মিত্র তালুকদার। সুপ্রিয় চাকমা আগামীকাল ইন্ডিয়াতে (ভারতে)রওনা দিবে। সে ইন্ডিয়াতে গিয়ে ডাক্তার দেখাবে। ডাক্তার দেখার পর বিভিন্ন টেষ্ট এরপর আশা করি অপারেশন টাইম দিবে। যেহেতু ওর জন্য আরো অনেক টাকার দরকার তাই ত্রিরত্ন সংঘ থেকে সুপ্রিয় চাকমা জন্য আগামী মাসের ৭/৮/১৯ তারিখ পর্যন্ত টাকা সংগ্রহ করা হবে।

যারা সহযোগীতা পাঠাতে চান…
01871568268(ত্রিরত্ন সংঘ)
01676304389(প্রবীর বড়ুয়া)
01845236440(দেবু বড়ুয়া)

দেশে বিদেশে অবস্থানরত যারা সুপ্রিয় চাকমার চিকিৎসার জন্য এগিয়ে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। সকলকে সাথে নিয়ে ত্রিরত্ন সংঘ গিয়ে যাবে মানবতার তরে। আমরা সকলের কাছে কৃতজ্ঞতা জানাচ্ছি আমাদের সাথে থাকার জন্য।

আমরাই আগামী দিনের পথ প্রর্দশক,
আমরা করব জয়।।

সম্মন্ধে Debapriya Barua

এটা ও দেখতে পারেন

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সহযোগিতায় আলোকিত বৌদ্ধ যুব সংঘ কর্তৃক ৪র্থবারের মতো ত্রান বিতরণ

আমাদের বৌদ্ধ সমাজের গর্ব,দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক  ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।ওনার …

Leave a Reply