ব্রেকিং নিউজ

পাবর্ত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ ৬০ তম বর্ষপূর্তি ও বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

fb_img_1552124080669

পাবর্ত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ ৬০ তম বর্ষপূর্তি ও বার্ষিক সম্মেলন অনুষ্ঠিতঅদ্য ৯ই মার্চ ২০১৯ইং রোজ শনিবার রাঙ্গামাটি সদরস্থ অংমিয়ং ভাবনা কেন্দ্রে পার্বত্য ভিক্ষু সংঘের ৬০ তম বর্ষপূর্তি ও বার্ষিক সম্মেলন ২০১৮ খ্রীঃ অনুষ্ঠিত হয়। সকাল ৯.৩০ ঘটিকার সময়ে পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ কেন্দ্রিয় কমিটির সম্মানিত সভাপতি ভদন্ত শ্রদ্ধালংকার মহাথেরো’র সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন পাবিসভার মহামান্য উপ-সংঘরাজ ভদন্ত তিলোকানন্দ মহাথেরো মহোদয়, ২৯৯নং আসনে সাংসদ সদস্য বাবু দিপংকর তালুকদার এমপি মহোদয়ের উপস্থিত থাকার কথা থাকলেও অসুস্থতার কারণে তিনি উপস্থিত হতে পারেননি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান বাবু বৃষকেতু চাকমা।

স্বাগত বক্তব্য রাখেন পাবিসভার কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ভদন্ত শুভদর্শী মহাথেরো মহোদয়।
সম্মানিত জেলা পরিষদের চেয়ারম্যান বাবু বৃষকেতু চাকমার মাধ্যমে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যদিয়ে ১ম পর্ব অনুষ্ঠান শুরু হয় এবং বিশ্ব শান্তি মঙ্গল কামনায় সংঘদান, অষ্টপরিস্কার দান করা হয়।
সম্মানিত চেয়ারম্যান বাবু বৃষকেতু চাকমা তার প্রতিশ্রুতিকৃত পার্বত্য ভিক্ষু সংঘের ট্রেনিং সেন্টার তিন তলা বিশিষ্ট ভবনটি আগামী অর্থ বছরে সম্পাদন করে দিবেন বলে ঘোষণা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক বুদ্ধদত্ত মহাথের,সম্মানিত অর্থ সম্পাদক জ্ঞানরত্ন থের মহোদয়সহ বিভিন্ন বিহার থেকে আগত মহান ভিক্ষু সংঘ।

বেলা ১.০০ টা ঘটিকার সময়ে ২য় পর্বের অনুষ্ঠানে উদ্বোধক ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এটিএন বাংলার কর্তৃক উপাধি প্রাপ্ত, অনাথের নাথ, পাবিসভার মহামান্য উপ-সংঘরাজ ভদন্ত তিলোকানন্দ মহাথেরো মহোদয়। সভাপতিত্ব করেন পাবিসভার কেন্দ্রীয় কমিটির সভাপতি ভদন্ত শ্রদ্ধালংকার মহাথেরো মহোদয়।

আলোচনা সভায় অনেক জ্ঞানী গুণী, পন্ডিত ভিক্ষু সংঘ সতস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। বিভিন্ন বিহার থেকে আগত হয়ে শত শত ভিক্ষু সংঘ সম্মেলনে অংশগ্রহণ করেন।

“বুদ্ধের শাসন চিরজীবী হোক”

সম্মন্ধে Buddhasree Bhikkhu

এটা ও দেখতে পারেন

দুর্গম এলাকায় ত্রিরত্ন সংঘের আরো একটি বুদ্ধ প্রতিবিম্ব দান।

বাংলাদেশ সহ বহিবিশ্বে সকলের কাছে সুপরিচিত সংগঠন ত্রিরত্ন সংঘ ২৭/৯/১৯ইং রোজ শুক্রবার আরো একটি বুদ্ধ …

Leave a Reply