ব্রেকিং নিউজ

বাংলাদেশ বৌদ্ধ বিহার অব নিউইয়র্ক-এ কঠিন চীবর দানোৎসব আগামী ৮ অক্টোবর

বাপ্পা বড়ুয়া,ভার্জিনিয়া,যুক্তরাষ্ট্র থেকে !! বৌদ্ধদের অদ্বিতীয় শ্রেষ্ঠ দান পবিত্র দানোত্তম শুভ কঠিন চীবর দান। দানের এর ধারাবাহিকতায় আগামী ৮ অক্টোবর ২০১৭ ইং,রোজ রবিবার বাংলাদেশ বৌদ্ধ বিহার অব নিউইয়র্ক-এ উদ্‌যাপিত হবে দানশ্রেঠ শুভ কঠিন চীবর দান।

13285611_1066481953426418_1703059295_n

সারাদিন ব্যাপী পূণ্যানুষ্ঠানে প্রথম পর্বে ভোর ৬ টায় জাতীয় ও বৌদ্ধ ধর্মীয় পতাকা উত্তোলন,বিশ্ব সুখ-শান্তি কামনায় সমবেত সূত্রপাঠ,বুদ্ধ পূজা,উৎসর্গ,অষ্টপরিস্কারসহ সংঘদান,ভিক্ষুসংঘকে পিন্ডদান ও অতিথি আপ্যায়নের আয়োজন করা হয়েছে।

দ্বিতীয় পর্বে শিশু-কিশোরদের পরিবেশনায় মহামঙ্গল সূত্রপাঠের মধ্যে দিয়ে কঠিন চীবর পরিক্রমা ও তাৎপর্য সম্পর্কে সদ্ধর্মদেশনা প্রদান করবেন বুদ্ধ গুনে নন্দিত ভিক্ষুগণ। এহেন ধর্মানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নিউইর্য়ক সাধনানন্দ আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত জ্ঞানরত্ন থের,প্রধান সদ্ধর্মদেশক হিসেবে উপস্থিত থাকবেন ভার্জিনিয়া বৌদ্ধ বিহারের উপাধ্যক্ষ ভদন্ত সুমনপাল থের এবং বৌদ্ধ প্রতিরূপ দেশ থাইল্যান্ড,শ্রীলংকা ও বার্মার পূজনীয় প্রাজ্ঞ ভিক্ষুসংঘ প্রমুখ।

বাংলাদেশ বৌদ্ধ বিহার অব নিউইয়র্ক-এর অধ্যক্ষ ভদন্ত মুদিতারত্ন থের এই মঙ্গলময় পূণ্যানুষ্ঠানে উপস্থিত থেকে পূন্যাংশের ভাগিদার হতে শ্রদ্ধাবান ধর্মপিপাসু উপাসক-উপাসিকার প্রতি মৈত্রিময় আহ্বান জানিয়েছেন।

সম্মন্ধে Bappa Barua

নির্বাণকামী আমেরিকা প্রতিনিধি এবং বৌদ্ধ নবজাগরণ সংঘের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারন সম্পাদক ।

এটা ও দেখতে পারেন

বাংলাদেশের ২য় বৃহত্তম দণ্ডায়মান বুদ্ধপ্রতিবিম্বের বুদ্ধাভিষেক ও একক সদ্ধর্মদেশনা অনুষ্ঠান…ত্রিরত্ন সংঘ।।

গত ২৮শে ফেব্রুয়ারি ২০২০ সাল রোজ শুক্রবার শুভ দিনে ভারত – বাংলা উপমহাদেশের সর্বজন নন্দিত …

Leave a Reply