ব্রেকিং নিউজ

লংগদুতে আদিবাসীদের উপর হামলার প্রতিবাদ কানাডায়

সদেরা সুজন,কানাডা থেকে!!রাঙামাটির লংগদুতে আদিবাসীদের উপর হামলা ও মানবাধিকার কর্মী সুলতানা কামালকে ষড়যন্ত্রমূলক হয়রানির প্রতিবাদ করেছে কানাডা প্রবাসী বাংলাদেশিরা।

canada-1

স্থানীয় সময় রোববার সকালে কানাডার মন্ট্রিয়েল শহরের এটওয়াটার চত্ত্বরে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করে ‘বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, কানাডা শাখা’।

সমাবেশ সঞ্চালন করেন সংগঠনটির অন্যতম সভাপতি বাবু জয়দত্ত বড়ুয়া।

canada-2

প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে লংগদুতে অগ্নিসংযোগের ঘটনার তীব্র নিন্দা জানানো হয় এবং দোষী ব্যক্তিদের গ্রেপ্তার করে আইনের আওয়াতায় আনার দাবি করা হয়। সেই সাথে সরকারের নিষ্ক্রিয় ভূমিকার তীব্র সমালোচনা করা হয়।

এছাড়া সমাবেশে হিন্দু মহাজোটের নেতা রাকেশ রাইয়ের মুক্তির দাবি জানানো হয় ‘বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, কানাডা শাখা’র পক্ষ থেকে।

canada-3

প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন সুশান্ত বড়ুয়া , বিনয় চাকমা, রিংকন বড়ুয়া, শর্মিলা ধর, সুকান্ত বড়ুয়া, ভদন্ত আনন্দ প্রিয় ভিক্ষু, অনুপ চৌধুরী (মিঠু), শিপ্রা বড়ুয়া, শওকত আলী অনু, পরিতোষ বড়ুয়া, বেসান্তর বড়ুয়া ও অন্যতম বড়ুয়া।

এছাড়া আরও বক্তব্য দেন রঞ্জিত মজুমদার, ঝলক রায়, শক্তিব্রত হালদার মানু, প্রদীপ সরকার দোলন, তৌহিদ বাণী শেলী, অশোক বড়ুয়া, আদিত্য দেওয়ান, ভদন্ত ধর্মালংকার ভিক্ষু, সরোজ দাস, অমলেন্দু ধর, ফনিন্দ্র কুমার ভট্টাচার্য্য, প্রবীর ধর, দিলিপ কর্মকার ও বিদ্যুৎ ভৌমিক।

সমাবেশে সমাপনী বক্তব্য দেন সুনীল গোমেজ।

সম্মন্ধে Bappa Barua

নির্বাণকামী আমেরিকা প্রতিনিধি এবং বৌদ্ধ নবজাগরণ সংঘের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারন সম্পাদক ।

এটা ও দেখতে পারেন

পূজনিয় শরনংকর বনাম ডঃ হাছান মাহমুদ বা এরশাদ শিরোনামটা শতভাগ সঠিক নয়

(লেখাটি যে কোন কেউ ছাপাতে পারেন আমার অনুমতির প্রয়োজন নাই) পূজনিয় শরনংকর বনাম ডঃ হাছান …

Leave a Reply