ব্রেকিং নিউজ

পূজ্য প্রজ্ঞেন্দ্রিয় থের এর প্রতিষ্ঠানে ২৮ বুদ্ধমূর্তির উদ্বোধন, গণপ্রব্রজ্যা ও ধ্যান কোর্সের শুরু আগামী ১৬ ডিসেম্বর

শীলঘাটায় পূজ্য প্রজ্ঞেন্দ্রিয় থের এর প্রতিষ্ঠানে ২৮ বুদ্ধমূর্তির উদ্বোধন, গণপ্রব্রজ্যা ও ধ্যান কোর্সের শুরু আগামী ১৬ ডিসেম্বর

আগামী ১৬ ডিসেম্বর শুক্রবার সাতকানিয়া থানাধীন শীলঘাটা জ্ঞানপাল-রত্নপ্রিয় অরণ্য ধ্যান কুটিরে বোধিবৃক্ষের চারপাশে নির্মিত ২৮ বুদ্ধমূর্তির শুভ উদ্বোধন ও ১০ দিনব্যাপী বিদর্শন ধ্যান কোর্সের উদ্বোধন হতে যাচ্ছে। মায়ানমারের আদলে তৈরী করা হয়েছে ২৮ বুদ্ধ রাখার চৈত্যটি। ১৬ ডিসেম্বর সকাল ০৯টায় অষ্টউপকরণ সহ সংঘদানের মাধ্যমে মূল কার্যক্রম আরম্ভ হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত থাকবেন শীলঘটা পরিনির্বাণ বিহারের অধ্যক্ষ ও জ্ঞানপাল-রত্নপ্রিয় অরণ্য ধ্যান কুটিরের প্রতিষ্ঠাতা ভদন্ত রত্নপ্রিয় মহাথের। বিকালে গণপ্রব্রজ্যা দেওয়া হবে এবং ২৫ তারিখ পর্যন্ত চলবে ধ্যান কোর্স। ধ্যানকোর্সটি পরিচালনা করবেন জ্ঞানপাল-রত্নপ্রিয় অরণ্য ধ্যান কুটিরের পরিচালক ভদন্ত প্রজ্ঞেন্দ্রিয় থের। ২৮ বুদ্ধমূর্তি নির্মাণে যারা আর্থিক কায়িক নানাভাবে সহায়তা করেছেন তারা সহ পুণ্যকামী সবাইকে অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য পুজ্য প্রজ্ঞেন্দ্রিয় থের আহবান করেছেন।

তিনি আরো জানিয়েছেন অনেকেই ভান্তের কাছে ধ্যানানুশীলনের জন্য যাবেন কথা দিয়েছেন ভান্তের কাছে তাদের মোবাইল নং না থাকায় ভান্তে যোগাযোগ করতে পারছেন না, তাই ধ্যানে অংশগ্রহণেচ্ছুক সবাইকে নিম্নলিখিত মোবাইল নম্বরে যোগাযোগ করে নিশ্চিত করতে বলেছেন।

উল্লেখ্য আগামী ৩০ ডিসেম্বর পুজ্য প্রজ্ঞেন্দ্রিয় ভান্তের একক ধর্মদেশনা ও তাঁর শিষ্যবৃন্দের মহাসতিপট্ঠান পাঠ করইয়ানগরে অনুষ্ঠিত হবে । এছাড়া ৩১ ডিসেম্বর অপর একটি ধ্যান কোর্স শীলকুপ কেন্দ্রীয় ধাতুচৈত্য বিহারে অনুষ্ঠিত হবে এই ধ্যানকোর্সটিও পরিচালনা করবেন ভদন্ত প্রজ্ঞেন্দ্রিয় থের।

শীলঘাটায় ধ্যান কোর্সে অংশগ্রহণের জন্য যোগাযোগ : মিলন বড়ুয়া- 01816175123 অনুপম বড়ুয়া, 01823517612, 01797566121
(সংবাদ-উজ্জ্বল বড়ুয়া বাসু)

সম্মন্ধে Uzzal Barua Basu

এটা ও দেখতে পারেন

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সহযোগিতায় আলোকিত বৌদ্ধ যুব সংঘ কর্তৃক ৪র্থবারের মতো ত্রান বিতরণ

আমাদের বৌদ্ধ সমাজের গর্ব,দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক  ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।ওনার …

Leave a Reply