ব্রেকিং নিউজ

রাউজান মধ্যম বিনাজুরী শান্তিধাম বিহারের শুভ কঠিন চীবর দান অনুষ্টিত

রাউজান মধ্যম বিনাজুরী শান্তিধাম বিহারে শুভ
কঠিন চীবর দানোৎসব অনুষ্টিত
=========================সংবাদ – রাহুল মিএ শ্রমণ
গত ১৯ শে অক্টোবর রাউজান উপজেলার ঐতিহ্যবাহী সদ্ধর্ম গ্রাম মধ্যম বিনাজুরী শান্তিধাম বিহারে গভীর উৎসাহ উদ্দীপনায় মধ্য দিয়ে ধর্মীয় মহাৎসব শুভ কঠিন চীবর দান অনুষ্টিত হয়।১ম পর্বে সকালে বুদ্ধ পুজা,অষ্টপরিস্কার দান ও সংঘদান করা হয়। এতে সভাপতিত্ব করেন এিপিটক বিশারদ ভদন্ত প্রিয়দর্শী মহাথের।রাষ্টপাল ভিক্ষুর সঞ্চলনায় এতে পঞ্চলীল প্রার্থনা করেন নিখিল বড়ুয়া।অষ্টপরিস্কার দান ও সংঘদানে ধর্ম দেশনা করেন -শাসনশ্রী ভিক্ষু,বুদ্ধ রত্ন ভিক্ষু প্রমুখ।
২য় পর্বে বিকাল২ ঘটিকায় শুভ কঠিন চীবর দান ও ধর্মলোচনায় সভাপতিত্ব করেন বুদ্ধ প্রিয় মহাথের।আশীর্বাদক হিসাবে উপস্হিত ছিলেন প্রিয়দর্শী মহাথের।প্রধান জ্ঞাতি ও বিশেষ জ্ঞাতি ছিলেন আর্যশ্রী মহাথের ও জিনানন্দ মহাথের।প্রধান ধর্মদেশক ছিলেন মৈত্রীপ্রিয় মহাথের।রনতোষ বড়ুয়া,র সঞ্চলনায় কঠিন চীবর দানের ফল বর্ণনা করে আলোচনায় অংশ নেন -বিনয়পাল মহাথের, তিলোকা নন্দ মহাথের, বিপুলাবংশ মহাথের,মিলন বড়ুয়া,ডাংস্বপন বড়ুয়া,নিখিল বড়ুয়া প্রমুখ।উদ্বোধনী ও স্বাগত বক্তব্য রাখেন দেবমিএ মহাথের ও রতন বড়ুয়া।
কঠিন চীবর দান অনুষ্টান টি উইটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার করার জন্য এস প্রিয়পাল শ্রমণ কে কৃজ্ঞতা প্রকাশ করে উপস্হিত সবাই কে ধন্যবাদ জানিয়ে বিহার কমিটির পক্ষে হতে ধন্যবাদ বক্তব্য রাখেন রুবেল বড়ুয়া। কঠিন চীবর দান শেষে সকল অনাচার বন্ধ হোক, জগতের সকল প্রাণীর সুখ কামনায় ফানুস উড়ানো হয়।

সম্মন্ধে SNEHASHIS Priya Barua

এটা ও দেখতে পারেন

বাংলাদেশের ২য় বৃহত্তম দণ্ডায়মান বুদ্ধপ্রতিবিম্বের বুদ্ধাভিষেক ও একক সদ্ধর্মদেশনা অনুষ্ঠান…ত্রিরত্ন সংঘ।।

গত ২৮শে ফেব্রুয়ারি ২০২০ সাল রোজ শুক্রবার শুভ দিনে ভারত – বাংলা উপমহাদেশের সর্বজন নন্দিত …

Leave a Reply