ব্রেকিং নিউজ

গিরিফুল শিশু সনদের মাঝে খাদ্য বিতরণ,শিক্ষা সামগ্রী ও ব্যবহারিক সামগ্রী বিতরণ –২০২১ –ত্রিরত্ন সংঘ,চট্টগ্রাম।।

বাংলাদেশ তথা বহিঃবিশ্বের সুপরিচিত সংঘটন ত্রিরত্ন সংঘের উদ্যোগে খাগড়াছড়ি পাবত্য অঞ্চল গিরিফুল শিশু সনদে প্রতি বছরের ন্যায় এ বছর ও আয়োজন করেছে খাদ্য বিতরণ,শিক্ষা সামগ্রী ও ব্যবহারিক সামগ্রী বিতরণ কর্মসূচি ২০২১ ।দূর্গম পাহাড়ী অঞ্চলের লোকজন যেমন অসহায়, তেমনি অসহায় তাদের জীবনযাত্রা। গিরিফুল শিশু সনদ খাগড়াছড়ি পাবর্ত্য অঞ্চলে ত্রিরত্ন সংঘের ভিন্ন আয়োজন খাদ্য বিতরণ,শিক্ষা সামগ্রী বিতরণ ও ব্যবহারিক সামগ্রী বিতরণ কর্মসূচি ২০২১ পালিত হয় গত ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবসে। বাংলাদের ৫০ বছর সুবর্ণ জয়ন্তীতে ত্রিরত্ন সংঘের এই খাদ্য বিতরণ ও শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

দূর্গম পাহাড়ি এলাকা যেখানে এই এতিমদের সাহায্য পৌঁছাতে অনেক কষ্ট হয়। সেখানে ত্রিরত্ন সংঘের ঐক্য প্রচেষ্টার ফলে তা সম্ভব।সকালে সুমঙ্গল বৌদ্ধ বিহারের ভিক্ষুসংঘ দের পিন্ডদান করার পর সবাই শীলে প্রতিষ্ঠিত হয়।প্রায় অর্ধশতাধিক কেমলমতি ছোট ছোট শিশুদের খাবার পরিবেশন করেন ত্রিরত্ন সংঘের সদস্যরা নিজ হাতে অনাথালয়ের বাচ্চাদের খাবার পরিবেশন করে। খাবার গ্রহণের পরের বাচ্চাদের চকলেট,কোমল পানীয় ও আপেল বিতরণ করা হয়। তাদের নিয়ে নানা খেলাধূলা, আলাপ আলোচনা, গান, নাচ, ছড়া ও আবৃত্তির আয়োজন করা হয়।
সংঘের সদস্যরা জানান তারা এই কোমলমতি ছোট ছোট শিশুদের নিজ হাতে খাবার পরিবেশন ও শিক্ষা সামগ্রী বিতরণ করে অত্যন্ত আনন্দিত।

গিরিফুল শিশু সনদে মহাপরিচালক ও ব্যবস্থাপক শ্রীম সত্যনন্দ মহাথের ত্রিরত্ন সংঘের এত সুন্দর মহৎ কার্যক্রমকে সাধুবাদ জানান। শ্রদ্ধেয় ভান্তে ত্রিরত্ন সংঘের মানবতার কাজকে সব সময় করে যাওয়ার পরামর্শ জানান। তিনি ত্রিরত্ন সংঘের সকল সদস্য/সদস্যাদের ও সকল শুভাকাঙ্ক্ষীদের আর্শীবাদ প্রদান করেন।

এই সময়ে উপস্থিত ছিলেন ত্রিরত্ন সংঘের সভাপতি সুমন বড়ুয়া কমল, সাংগঠিনক সম্পাদক প্রকৌশলী সীমান্ত বড়ুয়া,প্রচার সম্পাদক দেবপ্রিয় বড়ুযা দেবু , সহ-প্রচার সম্পাদক অন্তু বড়ুয়া,সহ-প্রচার সম্পাদক বিপুল বড়ুয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাজু বড়ুয়া,সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রাজু বড়ুয়া,সহ-দপ্তর সম্পাদক অলক বড়ুয়া,সহ-দপ্তর সম্পাদক শালুক বড়ুয়া,সাবেক সহ-সভাপতি সাজু বড়ুয়া,সাবেক অর্থ সম্পাদক রনি বড়ুয়া,কার্যকারী সদস্য রাজু বড়ুয়া ও সাধারণ সদস্য অন্তর বড়ুয়া প্রমুখ।

ভিডিও কর্নফারেন্সে যোগদান করেন ত্রিরত্ন সংঘের প্রতিষ্টাতা, আজীবন সদস্য, পৃষ্টপোষক ও সফল সাবেক সভাপতি অভি বড়ুয়া অর্ণব।

মানবতার তরে কাজ করে যাচ্ছে ত্রিরত্ন সংঘ। সত্যিই প্রসংশনীয় ত্রিরত্ন সংঘের প্রতিটি কাজ।
মানবতার জয় হোক।
জয় হোক ত্রিরত্ন সংঘের।

আমরাই আগামী দিনের পথ প্রর্দশক,
আমরা করব জয়।।

সম্মন্ধে Debapriya Barua

এটা ও দেখতে পারেন

🙏চিন্তেতি বিজানাতি- স্পর্শ আর সংস্পর্শ বুঝতে গিয়ে বৌদ্ধ হবার দিক নির্দেশনা 🌸

চক্ষু-স্পর্শের কারনে চক্ষু-বেদনা (অনুভূতি) উৎপন্ন হয়। আসলে স্পর্শ অবস্থাভেদে হয় সংস্পর্শ আর তাতে সম্পুর্ন ভাবনা …