ব্রেকিং নিউজ

ভিক্ষু-শ্রমণদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণ –২০১৯

“শিক্ষার আলোয় আলোকিত হোক দেশ,জাতি,সমাজ।শিক্ষার আলোয় আলোকিত হোক বিশ্ব”———
এই স্লোগানকে সামনে রেখে আজ ত্রিরত্ন সংঘের উদ্যোগে রাঙ্গুনিয়ার ফলহারিয়া জ্ঞানশরণ মহা-অরণ্য ভূমিতে অবস্থান রত ভিক্ষু শ্রমণদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করে সংঘের সদস্যরা। শ্রদ্ধেয় শরণংকর থের ভান্তের প্রিয় শিষ্য দীপংকর ভান্তের সভাপত্বিতে শিক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষা সামগ্রী বিতরণ কমিটি ২০১৯ইং এর আহ্বায়ক দেব প্রিয় বড়ুয়া দেবু ,সদস্য সচিব সীমান্ত বড়ুয়া,সদস্য জনি বড়ুয়া।

শিক্ষাসামগ্রী অনুষ্ঠানে আলোচনায় বক্তারা শিক্ষার গুরুত্ব নিয়ে আলোচনা করার পাশাপাশি অসম্প্রদায়িক চিন্তা চেতনায় শিক্ষা সামগ্রী বিতরণের প্রথম পর্ব খাগড়াছড়ি দীঘিনালার দশবল বৌদ্ধ বিহারের পার্বত্য চট্টল বৌদ্ধ অনাথ আশ্রমে ভিক্ষু শ্রমণ ও অনাথালয়ে খাদ্য ও শিক্ষা সামগ্রী বিতরণ ও বোয়াখালী আল মাদ্রাসাতুল ইসলামীয়া ও এতিমখানায় পবিত্র আল কোরআন শরীফ দান করার কথা বলে।

অহিংসা পরম ধর্ম। হিংসা ও ভেদাভেদ ভুলে আমরা সবার মাঝে মৈত্রী ভাব পোষন করি। তারা আরো বলে এই শিক্ষা সামগ্রী বিতরণ প্রতি বছর চলমান থাকবে বলে জানান।উপস্থিত সকলে শিক্ষা সামগ্রী বিতরণ করার পূর্বে শীলে প্রতিষ্ঠিত হয়। শিক্ষা সামগ্রী বিতরণ করা শেষে অর্জিত সকল পূন্যরাশি জগতের সকলের প্রাণী তথা সম্প্রীতি ঢাকা বনানী এফ টাওয়ারের আগুনে পুড়ে আহত ও নিহতদের উদ্দেশ্যে দান করা হয়।

সম্মন্ধে Debapriya Barua

এটা ও দেখতে পারেন

ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সহযোগিতায় আলোকিত বৌদ্ধ যুব সংঘ কর্তৃক ৪র্থবারের মতো ত্রান বিতরণ

আমাদের বৌদ্ধ সমাজের গর্ব,দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক  ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।ওনার …

Leave a Reply